সরকার বিরোধী কর্মসূচিতে ইসলামী আন্দোলনকেও পাশে চায় ঐক্যফ্রন্ট!

ইসলাম টাইমস ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করবেন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা। প্রত্যেক আসন থেকে সংশ্লিষ্ট প্রার্থী বা তার নির্বাচনী এজেন্ট হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন। তার আগে সংশ্লিষ্ট আসনের রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ জানানো হবে।

আর সরকার বিরোধী এই কর্মসূচিতে ইসলামী আন্দোলন বাংলাদেশসহ মহাজোটের বাইরে থাকা অন্যান্য দলকেও পাশে চান ঐক্যফ্রন্টের নেতারা।

ঢাকার একটি অনলাইন গণমাধ্যমকে তারা এসব কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির একজন সদস্য জানান, আসন ধরে নির্বাচনী ট্রাব্যুনালে মামলা করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এখন চেষ্টা করা হচ্ছে এই উদ্যোগের সঙ্গে মহাজোটের বাইরে থাকা অন্যান্য দলকেও যুক্ত করার।

৩১ ডিসেম্বর (সোমবার) কামাল হোসেনের চেম্বারে অনুষ্ঠিত বৈঠকে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে বাম গণতান্ত্রিক জোটের শরিক দলগুলোর সঙ্গে আলোচনা করার দায়িত্ব দেওয়া হয়। আর আসম আবদুর রবকে বলা হয়েছে ইসলামী আন্দোলনের সঙ্গে কথা বলার জন্য।

এর আগে গতকাল নির্বাচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম ‘দাবি এক হলে বিএনপি-ঐক্যফ্রন্টের সঙ্গে বসতেই পারি’ বলে মন্তব্য করেন।

আরও পড়ুন : দাবি এক হলে বিএনপি-ঐক্যফ্রন্টের সঙ্গে বসতেই পারি : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, আসম আবদুর রব বা ঐক্যফ্রন্টের অন্য কোনো নেতা ইসলামী আন্দোলনের সঙ্গে এখনও যোগাযোগ করেনি। জনগণের ভোটাধিকার উদ্ধারের আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন চলবে। আজও আমরা নির্বাচন কমিশনের কাছে নির্বাচনের নানান অনিয়মের অভিযোগগুলো তুলে ধরে চিঠি দিয়েছি। তবে আমরা মনে করি, সরকার ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো যেহেতু এখন একই সুরে কথা বলছে এবং একই এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে তাই আদালতে যেয়ে কোনো লাভ হবে না। তাছাড়া দেশের প্রায় প্রতিটি আসনেই অনিয়ম হয়েছে। আদালতে গিয়ে কী হবে?’

২০ দলীয় জোটের নেতা ও খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আবদুল কাদেরও একই কথা বলেন। তার ভাষায়, ‘নির্বাচনই হয়নি। এখন মামলায় কী হবে? পুরো রাষ্ট্রযন্ত্র মিলে এই নির্বাচন করেছে।’ তবে সবাই সিদ্ধান্ত নিলে খেলাফত মজলিসও মামলায় যাবে বলে জানান তিনি।

পূর্ববর্তি সংবাদপ্রধানমন্ত্রীকে পুতিন ও রুহানীর অভিনন্দন
পরবর্তি সংবাদডেনমার্কে ট্রেন দুর্ঘটনা : নিহত ৮, আহত ১৬