গণতন্ত্রের বলি বনাম ইসির ‘পিঠা উৎসব’ : রেজভী

ইসলাম টাইমস ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রকে বলি দিয়ে নির্বাচন কমিশন ‘পিঠা উৎসব’ করেছেন। আদিম মানুষেরা পশু শিকার করার পর যেমন উৎসব করে, তেমনি গণতন্ত্রকে হত্যা করে তারা সেই উৎসব করেছেন। গতকাল সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এই অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, ‘নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, এমনকি আদালতকে ব্যবহার করে  একতরফাভাবে জনগণবিরোধী অগণতান্ত্রিক মহাভোট ডাকাতি, মহাভোট জালিয়াতির নির্বাচন করেছে।

তিনি বলেন, ‘জনগণ ও গণতন্ত্রকে বলি দিয়ে, হত্যা করে তারা (নির্বাচন কমিশন) এই পিঠা উৎসব করেছে। আদিম মানুষেরা পশু শিকার করার পর যেমন উৎসব করে তেমনি গণতন্ত্রকে হত্যা করে তারা সেই উৎসব করেছে।’

রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, ‘ভোটারশূন্য নির্বাচনে বিদেশি মদদপুষ্ট অগণতান্ত্রিক ফ্যাসিবাদী শক্তি গণতন্ত্রকে দাফন করতে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকিয়ে রেখে জুলুমের পর জুলুম চালিয়ে যাচ্ছে।

রিজভীর অভিযোগ, ‘এবার ২০/২১ দিন অতিবাহিত হলেও দেশনেত্রীর সঙ্গে তার স্বজনদের সাক্ষাৎ করতে দেওয়া হয়নি। দলের সিনিয়র নেতৃবৃন্দ ও দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসকরা বিগত ৪ মাস ধরে তার সঙ্গে দেখা করতে পারছেন না।’

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, অ্যাডভোকেট আবেদ রাজা প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদপিঠ বাঁচানোর জন্য মনগড়া অভিযোগের আশ্রয় নিয়েছে বিএনপি : ইনু
পরবর্তি সংবাদকক্সবাজারে ১১হাজার ৯০০ পিস ইয়াবাসহ ২জন আটক