কিশোরগঞ্জে শিক্ষক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ইসলাম টাইমস ডেস্ক: কিশোরগঞ্জের হোসেনপুরের স্কুলশিক্ষক শাহেদ আলী হত্যা মামলায় ৯ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক আবু তাহের এ রায় দেন। রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন আসামিরা।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, রতন মিয়া, আমিনুল হক, নূর উদ্দিন, রিপন মিয়া, দুলাল মিয়া, মোস্তফা,আব্দুর রাশিদ ও আবু সাহিদ। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে অভিযোগ থেকে খালাস দেওয়া হয়।

আদালত সূত্র ও মামলার বিবরণ থেকে জানা গেছে, আসামিদের সঙ্গে হোসেনপুর উপজেলার বীরহাজিপুর গ্রামের বাসিন্দা স্কুলশিক্ষক শাহেদ আলীর পূর্ববিরোধ ছিল। ২০০৪ সালের ৪ এপ্রিল বিকেলে তিনি রিকশায় চড়ে বাড়ি ফিরছিলেন। পিপলাকান্দি গ্রামের কাছে যাওয়া মাত্র আগে থেকে ওঁতপেতে থাকা আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাঁর ওপর হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন।

স্থানীয়রা গুরুতর অবস্থায় স্কুলশিক্ষককে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাঁকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে কিশোরগঞ্জ থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ২০দিন পর ২৪ এপ্রিল তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ছেলে মো. ফরিদ বাদি হয়ে ২০০৪ সালের ৯ এপ্রিল ১০জনকে আসামি করে হোসেনপুর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ১৭ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

পূর্ববর্তি সংবাদপ্রধানমন্ত্রী আবারও একটি সংলাপ করবেন : এইচটি ইমাম
পরবর্তি সংবাদটিআইবির প্রতিবেদন মনগড়া : রফিকুল ইসলাম