ভারতজুড়ে মুসলমান ও কাশ্মীরিদের ওপর হামলার ঘটনায় জাতিসংঘের উদ্বেগ

ইসলাম টাইমস ডেস্ক: কাশ্মীরের পুলওয়ামায় হামলার পর ভারতজুড়ে মুসলমান ও কাশ্মীরিদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ মানবাধিকার। একই সঙ্গে কাশ্মীরের পুলওয়ামায় হামলার ঘটনার নিন্দা জানিয়েছে সংস্থাটির মানবাধিকার বিষয়ক প্রধান মিশেল ব্যাচেলেট।

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান মিশেল ব্যাচেলেট বলেন, মুসলমান ও কাশ্মীরিদের ওপর সহিংসতা এবং হুমকিকে ন্যায্যতা দিতে পুলওয়ামা হামলার কিছু উপাদান ব্যবহার করা হচ্ছে। যাতে আমরা উদ্বিগ্ন।

ব্যাচেলেট আরও বলেন, হামলার ঘটনা মোকাবেলায় ভারতীয় কর্তৃপক্ষের পদক্ষেপের কথা আমরা স্বীকার করছি। কিন্তু আশা করছি, সব ধরনের ক্ষয়ক্ষতি থেকে লোকজনকে সুরক্ষা দিতে সরকার পদক্ষেপ নেবে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ৩টা ১৫মিনিটের দিকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী বোমা হামলায় ভারতের আধাসামরিক বাহিনীর ৪৪ জওয়ান নিহত হয়।

এ হামলার দায় পাকিস্তানের ওপর চাপাচ্ছে চিরবৈরী ভারত। ইসলামাবাদ সেই দায় অস্বীকার করেছে। হামলার পর পাকিস্তানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে উত্তাল হয়ে পড়ে ভারত। পরমাণুসমৃদ্ধ দুই প্রতিবেশী দেশের সাম্প্রতিক মহড়ায় আন্তর্জাতিক উদ্বেগ বাড়ছে।

পূর্ববর্তি সংবাদঅগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে : ওবায়দুল কাদের
পরবর্তি সংবাদআজ ২১ ফেব্রুয়ারী