বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যেতে রাজি হননি খালেদা : কারা কর্তৃপক্ষ

ইসলাম টাইমস ডেস্ক : কারা কর্তৃপক্ষ বলছেন, চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়ার সব প্রস্তুতি নেওয়া হলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাতে রাজি হননি।

ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে নেওয়ার সকল প্রস্তুতি নেওয়া হলেও তিনি যাবেন না বলে জানিয়েছেন।

গত বছরের ৮ ফেব্রুয়ারি বেগম জিয়া কারাবন্দি হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে বিএনপির পক্ষ থেকে অভিযোগ তোলা হয়, কারাগারে তাদের চেয়ারপারসনের যথাযথ চিকিৎসা হচ্ছে না। তবে আওয়ামী লীগ তা বরাবর অস্বীকার করে আসছে। তাদের দাবি, জেল কোড অনুযায়ী খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে।

খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি নিয়ে বিএনপির একটি প্রতিনিধি দল গত মঙ্গলবার সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, মেডিকেল বোর্ড গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে খালেদাকে দেখে এসে কিছু পরীক্ষা নিরীক্ষার কথা বলেছে। তাদের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাবন্দি খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের পাঁচ দিনের মাথায় রোববার সকালে খালেদাকে স্থানান্তরের জন্য কারাগারে এবং বঙ্গবন্ধু মেডিকেলে প্রস্তুতি শুরু হয়।

পূর্ববর্তি সংবাদমেক্সিকোর একটি নাইট ক্লাবে বন্দুকধারীদের হামলা, নিহত ১৫
পরবর্তি সংবাদরাতের অন্ধকারে ব্যালটে সিল, ৩ কর্মকর্তা আটক