নরসিংদীতে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষক গ্রেফতার

ইসলাম টাইমস ডেস্ক : নরসিংদীর বেলাব উপজেলার চর আমলাব মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে হারুন অর রশীদ নামের এক প্রধান শিক্ষককে আটক করেছে বেলাব থানা পুলিশ।

মঙ্গলবার অভিযুক্ত প্রধান শিক্ষক হারুনুর রশিদকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়।

জানা যায়, গত (১১ মার্চ) সোমবার বিকাল ৩ টার দিকে বিদ্যালয়ে একটি অনুষ্ঠান চলাকালে প্রধান শিক্ষক অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে তাঁর কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানির ঘটনা ঘটায়। পরে ছাত্রীকে ঘটনাটি কাউকে না জানাতে হুমকি দিয়ে ছেড়ে দেওয়া হয়। এছাড়া এর দুই মাস আগেও প্রধান শিক্ষক ওই ছাত্রীকে শ্লীলতাহানি ঘটিয়েছে। সেদিন লোক লজ্জার ভয়ে কাউকে কিছু বলেনি ছাত্রী। কিন্তু ওইদিন একই ঘটনা পুনরাবৃত্তি হলে ছাত্রী পুরো ঘটনা তাঁর পরিবারের লোকজনকে জানায়।

পরে ছাত্রীর পরিবারের লোকজন স্থানীয় লোকদের নিয়ে বিদ্যালয়ে উপস্থিত হয়ে অফিস কক্ষ ঘেরাও করলে প্রধান শিক্ষক ভেতর থেকে তাঁর কক্ষের দরজা আটকে দেন।

এই খবর পেয়ে পুলিশ বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রধান শিক্ষককে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। এ সময় স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে প্রধান শিক্ষককে গণপিটুনি দেওয়ার চেষ্টা করলে শিক্ষককে বাঁচাতে গিয়ে কয়েকজন পুলিশ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমশের জামান ভূঁইয়া রিটন আহত হয়।

অভিযুক্ত হারুন অর রশীদ গাজীপুরের কাপাসিয়া উপজেলার কামালগাঁও এলাকার মৃত আবদুস সাত্তার মুন্সীর ছেলে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান স্থানীয় সাংবাদিকদের বলেন, খবর পেয়ে তিনিসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শমসের জামান ভূঁইয়া রিটন বিদ্যালয়ে গিয়ে দেখতে পায় শতশত উত্তেজিত গ্রামবাসী বিদ্যালয়ের অফিস কক্ষ ঘেরাও করে রেখেছে। পরে অনেক কষ্ট করে স্থানীয়দের রোষানল থেকে প্রাধান শিক্ষককে উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। তবে তাঁর ভাষ্য মতে সময়মত তাঁরা না আসলে ওই শিক্ষক গণপিটুনির শিকার হয়ে বড় ধরনের দুর্ঘটনার শিকার হত।

এ ব্যাপারে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফখরুদ্দীন ভূঁইয়ার কাছে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, শ্লীলতাহানির অভিযোগে আটককৃত প্রধান শিক্ষককের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা (নং- ৫ (৩) ১৯) দায়ে করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদমিয়ানমার সাত লাখ রোহিঙ্গাকে নির্বাসন করে মানবাধিকার লঙ্ঘন করেছে : জাতিসংঘ
পরবর্তি সংবাদযারা আলেম-ওলামার বিরুদ্ধে কথা বলবে আমরা তাদের প্রশ্রয় দেবো না: গণপূর্তমন্ত্রী