হাটহাজারীতে আগুনে পুড়ে ভস্ম ২৪টি বসতঘর

ইসলাম টাইমস ডেস্ক:  চট্টগ্রামের হাটহাজারী পৌরসভাস্থ আব্বাসীয়াপুলের পশ্চিম পাশে আগুন লেগে ২৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল শুক্রবার (১৫মার্চ) দুপুরে আব্দুল হক চৌকিদার বাড়ী ও বারেক কলোনীতে এ আগুন লাগে।

অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্থরা হলেন বারেক কলোনির মোহাম্মদ কাজল উদ্দিন(৬৫), মোহাম্মদ মাহবুব(২০), মোঃ আব্দুর রহমান(৬০), খাইরুল মিয়া(৩৫), সুজন মিয়া(২০), আব্দুল বাহার(৫৫), সাইদুল মিয়া(২৫), শাহানা(৩০) আব্দুল খালেক(৭০) নজরুল ইসলাম(২৫), মোঃ বাদশা(৪৫), মোহাম্মদ বদি আলম(৩৫), নুর উদ্দিন(৩০), মেয়ে রবিজা বেগম(৫০) কোহিনুর(৩৫) এবং তাদের ভাড়াটিয়াআব্দুল মালেক(৫০), শাহেদ আলী(৩৫), আবুল কালাম(২৫), মোহাম্মদ মমতাজ(২০) এবং হক মিয়া(২৫)।

জানা যায়, শুকনো খড় রাখা ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা টিনের ছাউনিযুক্ত বাড়িতে ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেও আগুন নেভানো যায়নি। পুড়ে ছাই হয়ে যায় সবকিছু। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে বসতঘরসহ কিছুই অবশিষ্ট ছিল না। ক্ষতিগ্রস্তরা সবাই দিনমজুর।  অধিকাংশ মাটি কাটার কাজ আর বিল্ডিংয়ের ঢালাই কাজের শ্রমিক বলে জানা যায়। এদিকে পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন পৌর প্রশাসক মোহাম্মদ  রুহুল আমিন।

পূর্ববর্তি সংবাদনড়াইলে কার্গোর ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবি
পরবর্তি সংবাদখালিজ টাইমসের রিপোর্ট : নিউজিল্যান্ডে হামলার পরও হারাম শরীফে ‘অহংকার ও বিনয়’ বিষয়ক খুতবা