শিক্ষার্থীদের অবরোধ ছড়িয়ে পড়েছে পুরান ঢাকায়

ইসলাম টাইমস ডেস্ক:    বাসের চাকায় পিষ্ট হয়ে বিইউপির ছাত্র আবরার নিহতের প্রতিবাদে দ্বিতীয় দিনের সড়ক অবরোধ ছড়িয়ে পড়েছে পুরান ঢাকায়। রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়ক অবরোধের পর পুরান ঢাকার তাঁতি বাজার, জনসন রোড ও রায় সাহেব বাজার এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক অবরোধে থমকে গেছে পুরান ঢাকার জীবনযাত্রা।

বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা ওই এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভ করছেন। এতে ওই এলাকার সকল রুটে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

পুলিশের এক কর্মকর্তা বলেন, আন্দোলনের নামে রাস্তা বন্ধ করে জনগণের হয়রানি করা -এটা মোটেও ঠিক নয়। তাদের (শিক্ষার্থীদের) উচিৎ জনগণের ভোগান্তি না করে শান্তিপূর্ণভাবে আন্দোলন করা।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার (২০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

পূর্ববর্তি সংবাদপ্রগতি সরণিতে আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন
পরবর্তি সংবাদজুমার আজান সম্প্রচার করবে নিউজিল্যান্ডের রাষ্ট্রীয় রেডিও-টেলিভিশন