জুয়ার ঘর ভেঙে দিল ক্ষুব্ধ জনতা

ইসলাম টাইমস ডেস্ক : রাজধানীর পল্লবী পুলিশের অভিযানে ‘সাথী ক্লাব’ নামে একটি জুয়াঘর বন্ধ করার এক সপ্তাহের মধ্যে আরো দু’টি জুয়াঘর উচ্ছেদ করেছে স্থানীয় জনতা।

শনিবার মিরপুরের রূপনগর ‘চ’ ব্লক এলাকার ৩৫ ও ৩৬ নম্বর রোডের শেষ মাথায় থাকা একটি জুয়াঘর ভেঙ্গে দেয় স্থানীয় জনগণ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী জোনের সহকারী কমিশনার (এসি) শেখ মো. শামীম গণমাধ্যমকে জানান, রূপনগরের ওই জুয়াঘরটি গত এক বছর অবৈধভাবে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। শনিবার বিকালে জুয়া ঘরটিতে অভিযান চালাতে গেলে জড়িতরা টের পেয়ে সটকে পড়ে। এ সময় বিক্ষুব্ধ জনতা জুয়াঘরটি ভেঙ্গে ফেলতে চড়াও হয়। জুয়ার বিরুদ্ধে স্লোগান দিকে থাকে তারা। পরে এক পর্যায়ে পুলিশের সহায়তার রূপনগর আবাসিক এলাকার একেবারে শেষ মাথায় খালপাড়ে থাকা ক্লাবটি ভেঙ্গে ফেলে জনগণ।

জুয়াঘর ভেঙ্গে ফেলায় স্বস্তি প্রকাশ করেছেনে রূপনগর আবাসিক এলাকার বাসিন্দারা।

স্থানীয় জনগণ জানান, জুয়া ঘরটিতে নিম্ন আয়ের লোকজন তাদের সর্বস্ব হারাতো। এ ছাড়া, স্থানীয় বখাটে ও অপরাধীদের আতুড়ঘর ছিল ক্লাবটি। ঘরটি ভেঙ্গে ফেলায় আমরা এখন কিছুটা হলে নিরাপদ বোধ করছি।

এদিকে, রূপনগরের জুয়াঘর ভেঙ্গে ফেলার ঠিক দুই দিন আগে দুয়ারীপাড়ার ওয়াসার গলির কাছে তিন নম্বর রোডে থাকা আরেকটি জুয়ার বোর্ড উচ্ছেদ করে স্থানীয় জনগণ।

এসব বিষয়ে পল্লবী জোনের এসি শেখ মো. শামীম বলেন, স্থানীয় কিছু প্রভাবশালী মহল এসব জুয়ার ঘর পরিচালনা করতেন। এখান থেকে কালো টাকার ভাগও পেতেন। তবে, উচ্ছেদের পর নিয়মিত নজরদারি রাখা হবে যাতে নতুন করে কেউ আবার জুয়ার ঘর বসাতে না পারে। পল্লবী থানা থেকে এ বিষয়ে কড়া নজরদারি রাখা হবে।

পূর্ববর্তি সংবাদশীর্ষ আলেমদের নিরাপত্তা নিশ্চিত করুন : আল্লামা আহমদ শফী
পরবর্তি সংবাদবরিশালে সাদপন্থীদের ইজতেমা, যেসব শর্তে সম্মত হয়েছেন আলেমরা