শ্বশুরবাড়িতে মারামারি ঠেকাতে গিয়ে জামাতা খুন!

ইসলাম টাইমস ডেস্ক: সিলেটের জকিগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের মারামারিতে আবু বকর নামের এক যুবক খুন হয়েছেন। তিনি শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। মারামারিতে আহত হয়েছেন আরও ৬ জন।

শুক্রবার দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় শনিবার সালেহা নামের এক নারীকে পুলিশ আটক করেছে।

জানা গেছে, সুলতানপুর ইউনিয়নের গণিপুর গ্রামে আব্দুর রশিদের ছেলে নিকন আহমদ (৪৫) ও প্রতিবন্ধী জাকির আহমদ (৪০) পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিল। স্থানীয় সালিশে বিষয়টি সমাধান করতে বার বার উদ্যোগ নিলেও নিকন তাতে সাড়া দেননি।

শুক্রবার বিকালের দিকে নিকন জোর করে প্রতিবন্ধী জাকির আহমদের অংশ থেকে গাছ কাটতে শুরু করেন। তাতে বাধা দেন নিকনের বাবা আব্দুর রশিদ ও বোন ছয়নুল বেগম। কিন্তু নিকন তার বাবা ও বোনের নিষেধ বাধাকে উপেক্ষা করে সাঙ্গপাঙ্গ নিয়ে গাছ কেটে নেন। এ নিয়ে প্রতিবন্ধী জাকিরের স্ত্রী জাসমিন বেগম বাদী হয়ে নিকন ও তার স্ত্রী সালেহ বেগমসহ (৩৫) ৩ জনের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

থানায় অভিযোগ দায়েরের খবর পেয়ে নিকন সন্ধ্যা থেকে বেপরোয়া হয়ে ওঠেন। কয়েক দফায় জাকিরের বসতঘরে পাথর ছোড়েন তিনি। একপর্যায়ে রাত ১টার দিকে উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। নিকন নিজের সাঙ্গপাঙ্গ নিয়ে দা নিয়ে হামলা করেন।

এতে জাকিরের পক্ষের লোকজনকে বাঁচাতে গিয়ে আহত হন নিকনের বোন ছয়নুল বেগম (২৫), গণিপুর গ্রামের খসরু উদ্দিনের জামাতা সিলেট ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার এলাকার বাসিন্দা আবু বকর (৩৫), গণিপুর গ্রামের প্রতিবন্ধী জাকির আহমদের স্ত্রী জাসমিন বেগম (২২), খসরু উদ্দিনের ছেলে বাক প্রতিবন্ধী উবাদ মিয়া জিরা (৪৫), খসরু উদ্দিনের ছেলে আব্দুল কাদির (২৫), আব্দুর রশিদের স্ত্রী আয়মুন বিবি (৫৫)।

পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে জকিগঞ্জ সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক খসরু উদ্দিনের জামাতা আবু বকরকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান।

শনিবার দুপুরের দিকে আহত আবু বকর ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত আবু বকর একটি ফুড কোম্পানির গাড়িচালক ছিলেন।

এ ঘটনায় জাসমিন আক্তার বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন। খুনের ঘটনায় পুলিশ গ্রামের আব্দুল কাইয়ুমের বাড়ি থেকে সালেহা বেগমকে আটক করেছে।

জকিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কল্লোল গোম্বামী জানান, গ্রামবাসীর সহায়তায় নিকনের স্ত্রী সালেহা বেগমকে আটক করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তি সংবাদবরিশালে সাদপন্থীদের ইজতেমা, যেসব শর্তে সম্মত হয়েছেন আলেমরা
পরবর্তি সংবাদনারায়ণগঞ্জে নেশার দ্রব্য খাইয়ে ধর্ষণ : ধর্ষক গ্রেফতার