লক্ষ্মীপুরে নও মুসলিম পরিবারকে দোকান করে দিলো এলাকাবাসী

ইসলাম টাইমস ডেস্ক : লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের সদ্য মুসলিম হওয়া আব্দুর রহমানকে উপার্জনের জন্য এলাকাবাসীর সহযোগিতায় এক লক্ষ দশ হাজার টাকা ব্যয়ে নির্মিত একটি দোকানঘর (মালামালসহ) হস্তান্তর করা হয়েছে। রামগঞ্জ থানার পুলিশ অফিসার এস আই জহির উদ্দীন এই অর্থায়নের উদ্যোগ নেন।

গত ১৪ই ফেব্রুয়ারি একই পরিবারের ৫জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন। লক্ষ্মীপুর সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে এফিডেভিট করে তারা ইসলাম ধর্ম গ্রহন করেন।

সুত্রে জানা যায়, উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর কুরি বাড়ির পলাশ কুরি (৩২) ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে গেল মাসে স্বপরিবারে আদালতে গিয়ে বিধি মোতাবেক নাম পরিবর্তনের মাধ্যমে তার নাম আবদুর রহমান এবং স্ত্রী শিখা রানী কুরির স্থলে সুমাইয়া বেগম, বড় মেয়ে অন্বেষা রানী কুরি স্থলে আয়েশা আক্তার, ছোট মেয়ে উর্সি রানী কুরি স্থলে খাদিজা আক্তার এবং পুত্র আবির চন্দ্র কুরি স্থলে মোঃ ইব্রাহিম রেখে ইসলাম ধর্ম গ্রহন করেন।

বিষয়টি জানার পর জহির উদ্দীন নও মুসলিম পরিবারটির সঙ্গে দেখা করেন এবং তাকে কর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করেন। এলাকাবাসী ও দানশীল মানুষের সহযোগিতায় এক লক্ষ দশ হাজার টাকা সংগ্রহ করে তা দিয়ে মালামালসহ একটি সেমি পাকা দোকান ঘর নির্মাণ করে দেন।

গতকাল ২৮ মার্চ নও মুসলিম আব্দুর রহমানের পরিবারকে দোকানঘরটি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন ইছাপুর ইউনিয়নের চেয়ারম্যান শহীদ উল্ল্যাহসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পূর্ববর্তি সংবাদবরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
পরবর্তি সংবাদবনানীর পর এবার গুলশানে আগুন