সম্প্রচার আইন অমান্য করার অভিযোগ, ‘জি’ নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ

ইসলাম টাইমস ডেস্ক : সম্প্রচার আইন লঙ্ঘন করার অভিযোগে বাংলাদেশে ‘জি’ নেটওয়ার্কের সবগুলো চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে, জি বাংলা, জি সিনেমা, জি বাংলা সিনেমা ও জি টিভি ইত্যাদি।

সোমবার বিভিন্ন ক্যাবল অপারেটর প্রতিষ্ঠানগুলোকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন নির্দেশনা পাঠানো হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রাজ্জাকের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম ‘জি’ নেটওয়ার্ক বন্ধের খবরটি নিশ্চিত করেছে।

অন্যদিকে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) অফিসে ফোন দিয়ে এ বিষয়ে জানতে চাইলে বলা হয়, ‘জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ রয়েছে।’

এর আগে সোমবার ‘কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬’ এর উপধারা-১৯(১৩) এর বিধান লঙ্ঘন করে বাংলাদেশে ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের কারণে পরিবেশক (ডিস্ট্রিবিউটর) সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

পূর্ব ঘোষণা অনুযায়ী এ বিষয়ে কয়েকবার সতর্কবার্তা জারির পর ১ এপ্রিল তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে এ নোটিশ জারি করা হয়।

উল্লেখ্য, আইন লঙ্ঘন ছাড়াও এসব চ্যানেলগুলোর বিরুদ্ধে সামাজিক ও নৈতিক মূল্যবোধ বিরোধী নানান অনুষ্ঠান প্রচারের অভিযোগও রয়েছে।

পূর্ববর্তি সংবাদখুলনায় রেললাইন ও সড়ক অবরোধ করে পাটকল শ্রমিকদের আন্দোলন
পরবর্তি সংবাদপ্রতিবন্ধী শিশুদের প্রতি সহানুভূতিশীল হোন : প্রধানমন্ত্রী