৭৫ কোটি ৬৬ লাখ টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার এক ব্যবসায়ী ও এক ব্যাংকার

ইসলাম টাইমস ডেস্ক: দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ বুধবার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে বেসিক ব্যাংকের   ৭৫ কোটি ৬৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে করা  এক মামলায় এক ব্যবসায়ী ও এক ব্যাংকারকে গ্রেপ্তার করে ।
দুদকের উপপরিচালক  প্রণব কুমার ভট্টাচার্য সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া দুজন হলেন টেকনো ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কামাল হোসাইন সেলিম ও বেসিক ব্যাংকের গুলশান শাখার সাবেক কর্মকর্তা (বর্তমানে সিটি ব্যাংকের বঙ্গবন্ধু অ্যাভিনিউ শাখার এভিপি) মোহাম্মদ হেমায়েত উদ্দিন তালুকদার।

দুদক সূত্র জানায়, ২০১৬ সালে অ্যাডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেডের সিনিয়র লজিস্টিক ম্যানেজার মশিহুর রহমান ঢাকার মহানগর দায়রা জজ আদালতে একটি ফৌজদারি বিশেষ মামলা করেন। গ্রেপ্তার দুজনসহ মামলায় আসামি করা হয়েছে আটজনকে।

মামলায় বলা হয়, বেসিক ব্যাংক, অ্যাডভান্সড ডেভেলপমেন্ট কোম্পানিজ ও টেকনো ডিজাইনের মধ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি হয়। চুক্তি ও ঋণ মঞ্জুরির শর্ত ভঙ্গ করে টেকনো ডিজাইনকে ৭৫ কোটি ৬৬ লাখ টাকা দিয়ে দেওয়া হয়।
মামলার তদন্তের ভার আসে দুদকে। সংস্থার ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. ইব্রাহিম মামলার তদন্ত করছেন। তদন্তের স্বার্থে এ দুজনকে গ্রেপ্তার করা হয় বলে দুদক জানিয়েছে।
তদন্তে আরও দুজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে বলে জানিয়েছে দুদক। ওই দুজনকে অভিযোগপত্রে আসামি করা হবে। এঁরা হলেন বেসিক ব্যাংকের গুলশান শাখার ব্যবস্থাপক মাসুদুল আলম এবং কর্মকর্তা নিশাত নাসরীন।

পূর্ববর্তি সংবাদআগামী সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইভিএম ব্যবহারের পরিকল্পনা
পরবর্তি সংবাদফেনীতে অগ্নিদগ্ধ মেয়েটি চলেই গেল