ফরজে আইন ইলমের জন্য মুআল্লিম প্রশিক্ষণে যেভাবে যোগ দেবেন

ইসলাম টাইমস ডেস্ক : দেশের অন্যতম দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মারকাযুদ্দাওয়াহ আলইসলামিয়া, ঢাকা আয়োজন করেছে ‘ফরজে আইন ইলমে’র মুআল্লিম প্রশিক্ষণ।  ফরজে আইনের ইলম, যা অর্জন করা সকল মুসলমানের অপরিহার্য কর্তব্য।

দ্বীনি প্রতিষ্ঠানে পড়ার সুযোগ হয়নি এমন মানুষের প্রতি লক্ষ্য করে এই বিশেষ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। অবশ্য সাধারণ শিক্ষায় শিক্ষিতদের জন্য ফরজে আইনের ইলম হাসিলের উদ্দেশ্যে এরই মধ্যে ‘তালীমুদ্দীন একাডেমী’ নামে একটি শিক্ষা কার্যক্রমও শুরু হয়েছে।

স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণির কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষিত-অশিক্ষিত সর্বস্তরের মুসলমান এ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে ফরজে আইনের ইলম হাসিল করছেন।

‘তালীমুদ্দীন একাডেমী’র মতো কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এবং এসব প্রতিষ্ঠানে খেদমতের প্রতি ‘ফুযালায়ে মাদরাসা’র দৃষ্টি আকর্ষণের জন্য মুআল্লিম প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

আয়োজকরা আশা করছেন, এ বিষয়ে কিছু প্রশিক্ষণ গ্রহণ করা হলে উক্ত দায়িত্ব আল্লাহর রহমতে যথাযথভাবে পালন করা সহজ হবে।

২০শে এপ্রিল ২০১৯, শনিবার সকাল ৯টা থেকে ২৪ শে এপ্রিল ২০১৯ বুধবার যোহর পর্যন্ত চলবে এই প্রশিক্ষণ। ইনতেযামী মাসলাহাতের জন্য তাদরীবে অংশগ্রহণকারী ভাইদের খানার খরচে অংশগ্রহণের সুযোগ রাখা হয়েছে।

মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া, ঢাকা হজরতপুর প্রাঙ্গণে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৫ এপ্রিল থেকে ১৮ এপ্রিল-এর মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে। ফোনেও নাম নিবন্ধন করা যাবে। প্রয়োজনীয় আরও তথ্য পেতে নিচের নম্বরে যোগাযোগ করা যাবে।  ০১৮৭৬৬৮৪০৩৬ (সময় : সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা ও বিকাল ৩ টা থেকে ৬ টা)

পূর্ববর্তি সংবাদনুসরাত হত্যাকাণ্ডে জড়িত কেউ-ই বিন্দুমাত্র ছাড় পাবে না, স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তি সংবাদবেফাকের পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত পরিবর্তন