রাজশাহীতে ধর্ষণ চেষ্টায় বরখাস্ত অধ্যক্ষ শোডাউন করে ক্যাম্পাসে ফিরে

ইসলাম টাইমস ডেস্ক: প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফেরানোর কথা বলে অপহরণ ও ছাত্রী ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত রাজশাহীর মহানগর টেকনিকেল অ্যান্ড বিএম ইনস্টিটিউটের অধ্যক্ষ জহুরুল আলম রিপনকে ক্যাম্পাসে ফেরানো হয়েছে।

প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতির পদে থাকা পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ নেওয়াজ অধ্যক্ষকে ফেরাতে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করেছেন। যদিও অধ্যক্ষ প্রতিষ্ঠানে ফেরায় আতঙ্কের কথা জানিয়েছেন প্রতিষ্ঠানের ছাত্রী ও অভিভাবকরা।

ব্যাপক শোডাউন করে এক বছরের মাথায় ১৫ এপ্রিল প্রতিষ্ঠানে ফেরেন অধ্যক্ষ। এর একদিন পরই বুধবার (১৭ এপ্রিল) অপহরণ ও ছাত্রী ধর্ষণ চেষ্টার মামলায় তার বিরুদ্ধে শুরু হয়েছে প্রকাশ্য বিচারকাজ।

বুধবার দুপুরের পর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ মনসুর আলমের আদালতে সাক্ষ্য দেন মামলার এক নম্বর সাক্ষী প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোকসেদ আলী। আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মোজাফ্ফর হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যক্ষকে পুনর্বহালের বিষয়ে জানতে চাইলে ইউএনও জাহিদ নেওয়াজ বলেন, যে অভিযোগের প্রেক্ষিতে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল নির্বাহী তদন্তে সেই অভিযোগ ভুয়া ও মিথ্যা প্রমাণিত হয়েছে। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন, উচ্চ আদালতের রায়, সরকারি কৌঁসুলির মতামত, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালের মতামতের প্রেক্ষিতে প্রতিষ্ঠান পরিচালনা কমিটি অধ্যক্ষকে পুনর্বহালের সিদ্ধান্ত নেয়।

প্রতিষ্ঠানের সার্বিক শৃঙ্খলা, শিক্ষার পরিবেশ, সামাজিক ও পারিপার্শ্বিক পরিবেশ রক্ষায় অধ্যক্ষকে পুনর্বহাল প্রশ্নে জাহিদ নেওয়াজ বলেন, কমিটির এই সিদ্ধান্ত সঠিক। সার্বিক বিষয় বিবেচনায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান।

পূর্ববর্তি সংবাদনারায়ণগঞ্জে এটিএসআইকে ছাত্রলীগের মারধর
পরবর্তি সংবাদশত বছরেও মুছেনি যে হত্যাকাণ্ডের দাগ