করোনা ভাইরাস : বারেডেমের আইসিইউ কার্যক্রম বন্ধ

ইসলাম টাইমস ডেস্ক:  বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) কার্যক্রম মঙ্গলবার থেকে বন্ধ করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন একজন করোনা রোগী থেকে আরও তিনজন সংক্রমতি হওয়ার পর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। গণমাধ্যমকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন হাসপাতালের যুগ্ম পরিচালক নাজিমুল ইসলাম।

তিনি বলেন, হাসপাতালের নেফ্রোলজি বিভাগে চিকিৎসাধীন একজন রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইসিউতে পাঠানো হয়। এর আগে ওই রোগী করোনাভাইরাসে আক্রান্ত কি না তা পরীক্ষা করা হয়।প্রথমবার ফলাফলে তাঁর শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। নিয়ম অনুযায়ী দ্বিতীয়বার পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। দ্বিতীয়বারের নমুনার ফলাফল হাতে আসার আগেই তাঁকে আইসইিউতে ভর্তি করা হয়েছিল। আইসইিউতে ভর্তির পর রোববার রাতে দ্বিতীয় পরীক্ষার ফলাফলে তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

যুগ্ম পরিচালক আরও বলনে, এরপরই নিয়মানুযায়ী আইসিইউতে চিকিৎসাধীন অন্যান্য রোগীদেরও নমুনা পরীক্ষা করা হয়। এতে আরও তিন জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

বারডেমের আইসিইউ–এর একজন চিকিৎসক জানান, সব রোগীকেই পরে করোনাভাইরাসরে জন্য নির্ধারিত হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। তাঁদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা হবে। তিনি জানান, তাঁদের প্রায় ৪৫ জন চিকিৎসক ও র্নাস ওই রোগীর সংর্স্পশে আসেন।

পূর্ববর্তি সংবাদকরোনায় লকডাউন: শ্রমিকরা ভাতে মরে, নেতারা কাটায় আরামের ঘরবন্দী জীবন
পরবর্তি সংবাদসমুদ্রে ইরানি অস্ত্রবাহী নৌকা ধ্বংসের নির্দেশ দিয়েছেন ট্রাম্প