রমজানে ঘরে থেকে বেশি বেশি কোরআন তিলাওয়াতের আহ্বান প্রধানমন্ত্রীর

ইসলাম টাইমস ডেস্ক:  রমজানের সংযম ও পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পবিত্র এই মাসে জীবনের সর্বস্তরে পরিমিতিবোধ, ধৈর্য্য ও সংযম প্রদর্শনের আহ্বানও জানিয়েছেন তিনি। ঘরে অবস্থান করে যিকির-আজকার, নফল ইবাদত ও বেশি বেশি কোরআন তেলাওয়াতের আহ্বানও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

পবিত্র মাহে রমজান উপলক্ষে  শুক্রবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ আহবান জানান।

তিনি বলেন, আসুন, পবিত্র মাহে রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করি এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করি। জীবনের সর্বক্ষেত্রে পরিমিতিবোধ, ধৈর্য্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজানের পবিত্রতা রক্ষা করি।

পবিত্র রমজান উপলক্ষে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, রমজান আত্মসংযম, অনুকম্প ও ক্ষমা লাভের মাস। পবিত্র এ মাসে ত্যাগ স্বীকারের শিক্ষার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে ও মহান নৈকট্যলাভের সুযোগ হয়।

বর্তমান করোনা সংকটে সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তারাবিসহ অন্যান্য নামাজ নিজ নিজ বাসায় বসে আদায় করুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রোজা রেখে ঘরে অবস্থান করি এবং বেশি বেশি করে কোরআন শরীফ তেলওয়াত করি। পাশপাশি যিকির ও নফল এবাদতের পরিমাণ বাড়াই। সর্বশক্তিমান আল্লাহর দরবারে দোয়া করি, যাতে তিনি দেশ ও জাতি তথা গোট বিশ্বকে এই মহামারি থেকে মুক্ত করেন।

বাণীতে প্রধানমন্ত্রী বলেন, ‘মহান আল্লাহ আমাদের জাতীয় জীবনে পবিত্র রমজানের শিক্ষা কার্যকর করার তাওফিক দান করুন। আমিন।’

পূর্ববর্তি সংবাদলকডাউন : গৃহবন্দী জীবনে ইতালিতে বাড়ছে মানসিক অসুস্থতা
পরবর্তি সংবাদস্পেনে কমেছে মৃতের সংখ্যা, ২৪ ঘন্টায় মারা গেছে ৩৬৭ জন