কালের কণ্ঠের ফটো সাংবাদিক করোনায় আক্রান্ত, ১১ কর্মী হোম কোয়ারেন্টিনে

ইসলাম টাইমস ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় দৈনিক কালের কণ্ঠের এক ফটোসাংবাদিক। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরের হটলাইনে ফোন কলের মাধ্যমে তার নমুনা পরীক্ষা করে পাওয়া ফলাফলে কভিড-১৯ পজেটিভ আসে।

আজ রবিবার সকালে বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই কালের কণ্ঠ কর্তৃপক্ষ ওইকর্মী যে ইউনিটে কাজ করেন সেই পুরো ইউনিট লকডাউন করে। একই সঙ্গে ওই কর্মী সর্বশেষ কর্মস্থলে উপস্থিতির দিনে আরেকটি ইউনিটের সহকর্মীদের সংস্পর্শে থাকায় ওই ইউনিটও লকডাউন করা হয়েছে। আগে থেকেই ওই দুই ইউনিট আলাদাভাবে সংরক্ষিত কক্ষে পরিচালিত হয়ে আসছে। পাশাপাশি ওই দুই ইউনিটসহ পুরো অফিস জীবানুনাশক দিয়ে জীবানু মুক্ত করা হয়েছে।

সংশ্লিষ্ট ওই দুটি ইউনিটের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। একই সঙ্গে কালের কণ্ঠ কর্তৃপক্ষ সার্বক্ষণিক তার খোঁজ খবর রাখছেন এবং প্রয়োজনীয় ক্ষেত্রে সার্বিক সহযোগিতার প্রস্তুতি নিয়ে রেখেছে।

কালের কণ্ঠ প্রশাসনিক সূত্র জানায়, ওই ফটোসাংবাদিক আগেও এক দফা মৃদু উপসর্গ নিয়ে ১৯ দিন হোম কোয়ারেন্টিনে ছিলেন। পরে গত মঙ্গলবার তিনি কিছু সময়ের জন্য কর্মস্থলে আসেন। তখন তিনি শরীরে জ্বর অনুভব করলে অফিস কর্তৃপক্ষ তাকে দ্রুত বাসায় পাঠিয়ে দেন। তার দুদিন পর তিনি পরীক্ষা করানোর পর তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

পূর্ববর্তি সংবাদচিকিৎসকসহ স্বাস্থকর্মী করোনায় আক্রান্ত, দিল্লিতে ২৪ ঘণ্টারও কম সময়ে দুই হাসপাতাল বন্ধ
পরবর্তি সংবাদসরকারের ব্যর্থতায় লাশের সারি দীর্ঘ হচ্ছে: রিজভী