গোডাউনে পড়ে আছে প্রধানমন্ত্রীর পাঠানো সহায়তার চাল

ইসলাম টাইমস ডেস্ক: বরাদ্দ আসার ১৫ দিন পরেও প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তার ১০ টাকা কেজি দরের চাল পায়নি মুলাদী পৌরসভার ৩৫ হাজার মানুষ। কী কারণে এই দেরি তারও কোন সঠিক ব্যাখ্যা দিতে পারছে না কেউ।

পৌর মেয়র বলছেন, ‘আরো অন্তত ১০ দিন আগে দরিদ্র মানুষের তালিকা জমা দেয়া হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে। তারা কেন কার্যক্রম শুরু করছে না সেটা তারাই বলতে পারবে।’

আর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলছেন, ‘কাজ চলছে। নিয়মানুযায়ী চলতি মাসের মধ্যে এই চাল দিতে হবে আমাদের। আশা করছি ২/৩ দিনের মধ্যেই শুরু করতে পারবো বিতরণের কাজ।’

চাল বিতরণে বিলম্ব প্রশ্নে ভেতর থেকে পাওয়া খবর অনুযায়ী, দুই জনপ্রতিনিধির তালিকা সমন্বয়য়ের চেষ্টা করতে গিয়েই সাহায্য বঞ্চিত হচ্ছে অসহায় মানুষ।

প্রথা অনুযায়ী পৌর এলাকার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের চাল বিতরণের নিয়ন্ত্রন পৌর পরিষদের হাতে থাকার কথা থাকলেও ইউএনও চাইছেন পৌর পরিষদের পাশাপাশি উপজেলা পরিষদকেও মূল্যায়ন করতে। ফলে মেয়র আর উপজেলা চেয়ারম্যানের তালিকা সমন্বয় করার চেষ্টার কারণেই নাকি চরম দুর্যোগের এই মুহূর্তেও গোডাউনেই পরে আছে গরিব মানুষের জন্য প্রধানমন্ত্রীর পাঠানো সহায়তার চাল।

পূর্ববর্তি সংবাদঈদে কেনাকাটা না করে অসহায়দের দান করুন: কাদের
পরবর্তি সংবাদঅতিরিক্ত সচিবের মৃত্যু, বহু হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পাওয়ার আক্ষেপ ডাক্তার মেয়ের