বিএনপির সময়ে পাটকলের লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছিল: তথ্যমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির সময়ে পাটকলের লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছিল জানিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার কোনো পাটকল বন্ধের সিদ্ধান্ত নেয়নি বরং পাটকলগুলোকে আরও ভালোভাবে চালু করার লক্ষে সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোমবার (২৯ জুন) সচিবালয়ে নিজ দপ্তরে পাটকল বন্ধ করা হয়েছে বিএনপি নেতা রিজভীর এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন আদমজী জুটমিলসহ অনেকগুলো পাটকল বন্ধ করে দিয়েছিল। ফলে আদমজী জুটমিলের ৬০ হাজার এবং অন্য পাটকলের লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছিল।

ড. হাছান মাহমুদ বলেন, যেকোনো বিষয় ভালো করে পড়ে মন্তব্য করাই হচ্ছে দায়িত্বশীল বিরোধী দলীয় নেতার কাজ। যেটি তারা করতে ব্যর্থ হচ্ছেন।

তিনি বলেন, হোম আইসোলেশনে থেকে মির্জা ফখরুল সাহেব সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন কিন্তু জনগণের পাশে দাঁড়াচ্ছেন না। সেটি দায়িত্বশীলতার পরিচয় নয়। তাকে অনুরোধ করবো, অন্ধের মতো সমালোচনা না করে বিশ্বের দিকে তাকিয়ে বাংলাদেশের পরিস্থিতি মূল্যায়ন করার জন্য। বিশ্ব প্রেক্ষাপট দেখে, বিশ্বের অন্য দেশগুলো লক্ষ্য করে যদি তিনি বাংলাদেশের পরিস্থিতিটা মূল্যায়ন করেন, তিনি স্বীকার করতে বাধ্য হবেন যে, বাংলাদেশের পরিস্থিতি অনেক দেশের তুলনায় অনেক ভালো।

পূর্ববর্তি সংবাদ৭৩ কোটি টাকায় বিক্রি হলো কুরআন মাজীদের ৫ শত বছরের পুরোনো পাণ্ডুলিপি
পরবর্তি সংবাদকাযী ইয়ায রহ: হকের পথে অবিচল এক কিংবদন্তি মনীষী