করোনার ন্যায় বন্যা নিয়ন্ত্রণেও সরকার উদাসীন: রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার যে ব্যর্থতার পরিচয় দিয়েছে একই ঘটনা ঘটেছে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণেও। করোনা মোকাবেলায় অনাচার, অব্যবস্থাপনার ব্যর্থতার ন্যায় বন্যা মোকাবিলায়ও সরকার উদাসীন ও নির্লিপ্ত। সরকার এখন পর্যন্ত কোনো উদ্যোগই গ্রহণ করেনি।

শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে নদী ভাঙ্গন ভয়াবহ রূপ নিয়েছে। কুড়িগ্রাম, গাইবান্ধা, সিরাজগঞ্জ, বগুড়া, মানিকগঞ্জ, টাঙ্গাইলসহ ব্যাপক এলাকায় নদী ভাঙ্গন বিপজ্জনক রূপ ধারণ করেছে। নদী ভাঙ্গনের ফলে বন্যাদুর্গত এলাকায় পাট, ধান, সবজিসহ ফসলি জমি, ঘর-বাড়ী, গবাদী পশু নদীর পেটে চলে গেছে। নাজেহাল অবস্থায় পড়েছে বাঁধ ভাঙ্গা এলাকার লোকজন। বন্যার পানিতে চাষবাস ও বসবাসের যোগ্য নদীর চরগুলো তলিয়ে গিয়ে ব্যাপক ক্ষতি হওয়ায় লাখ লাখ মানুষ হাহাকার করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, করোনার আঘাতে অসুস্থ মানুষের প্রতি সরকার যেমন কোনো দায় বোধ করেনি ঠিক তেমনি বন্যাকবলিত লাখ লাখ অসহায় মানুষের প্রতিও সরকার ভ্রূক্ষেপহীন। কোরাবানি ঈদের প্রাক্কালে বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগেও মানুষের পাশে নেই সরকার। এমনিতে করোনার আঘাতে ক্ষতবিক্ষত মানুষ তার উপর বন্যার মহাদুর্যোগে মানুষ বির্পযস্ত। কিন্ত সরকারের পক্ষ থেকে কোনো ব্যবস্থা না নেওয়ায় মানুষের ঈদের আনন্দ মাটি হতে বসেছে।

পূর্ববর্তি সংবাদভারতে ৩ দিনে ১ লাখ ছাড়াল করোনা, ১ দিনে প্রায় ৭০০ জনের মৃত্যু
পরবর্তি সংবাদআরও ৩৪ জনের মৃত্যু, ২ লাখ ছাড়াল শনাক্ত, সুস্থ ১ লাখ ১০ হাজার