মাওলানা নূর হোসাইন কাসেমীর জানাযা অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব প্রবীণ আলেম মাওলানা  নূর হোসাইন কাসেমীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজার নামাজে ইমামতি করেছেন মাওলানা কাসেমীের ছোট ছেলে মুফতি জাবের কাসেমী।

জানা গেছে, জানাজার নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জামিয়া বারিধারার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা নাজমুল হাসান, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়াউদ্দিন, হেফাজতের পক্ষ থেকে আমিরে হেফাজত মাওলানা জুনায়েদ বাবুনগরী, কওমি শিক্ষা বোর্ড বেফাক ও আল-হাইআর পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মাহমুদুল হাসান ও পরিবারের পক্ষ থেকে কথা বলেন মাওলানা কাসেমীর ছোট ভাই মাওলানা আবদুল কুদ্দুস।

Image may contain: one or more people, people standing, crowd and outdoor

No description available.

এর আগে জানাযায় অংশ নিতে বায়তুল মোকাররমে শেষ রাত থেকেই মানুষের ঢল নামে। ভোরেই লোকে লোকারণ্য হয়ে যায় বায়তুল মোকাররম এলাকা। ফজরের নামাজে অংশ নেন বিপুল সংখ্যক মুসল্লি।

গত ১ ডিসেম্বর শ্বাসকষ্ট হওয়ায় বর্ষীয়ান এ আলেমকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

No description available.

রোববার দুপুর সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্য হয়।

হাজার হাজার আলেমের উস্তাদ ও শীর্ষ ইসলামি রাজনীতিক মাওলানা নূর হোসাইন কাসেমী অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ছাড়াও বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের সিনিয়র সহ-সভাপতি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, জামিয়া মাদানিয়া বারিধারার প্রতিষ্ঠাতা-প্রিন্সিপাল ছিলেন।

Image may contain: one or more people, crowd and outdoor

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন, ভক্ত ও ছাত্র রেখে গেছেন।

১৯৪৫ সালের ১০ জানুয়ারী কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার চড্ডা নামক গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।

ইজে