মাওলানা শামসুল ইসলামের জানাযা সম্পন্ন, শোলাকিয়া ঈদগাহ মাঠে মুসল্লিদের ঢল

ইসলাম টাইমস ডেস্ক: দেশের প্রখ্যাত আলেমে দ্বীন শাইখুল হাদীস মাওলানা শামসুল ইসলামের জানাযা সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০.২৫ মিনিটে তার জানাযা সম্পন্ন হয়। এর আগে তার জানাযায় অংশ নিতে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে মুসল্লিদের ঢল নামে।

গতকাল সোমবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ও ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল জামিয়াতুল ইমদাদিয়ার শাইখুল হাদীস হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর।

মাওলানা শামসুল ইসলাম ঐতিহাসিক শহীদি মসজিদে তিনি প্রতি শনিবার রাতে তাফসীর পেশ করতেন কিশোরগঞ্জের প্রখ্যাত এ আলেমে দ্বীন। তার তাফসীর শুনার জন্য জেলার বিভিন্ন প্রান্তের মুসল্লিরা শহীদি মসজিদে আসতেন।

আল্লামা শামসুল ইসলাম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

গত ১৯ জানুয়ারি তাকে প্রথমে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে প্রথমে আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

তার আত্মার মাগফিরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা। তার মৃত্যুতে কিশোরগঞ্জসহ সারা দেশের আলেম সমাজ ও মুসল্লিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

ইজে

পূর্ববর্তি সংবাদসন্তান প্রতিপালনে শূন্যতা: ডে কেয়ার সেন্টারে গাফিলতির শাস্তি ১০ বছর জেল
পরবর্তি সংবাদতাড়াইলে একই রশিতে মা-মেয়ের ঝুলন্ত লাশ উদ্ধার