মা ও ভাইকে নিয়ে যেভাবে ইসলাম গ্রহণ করলেন রনি দাস

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারীর জামিয়া আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলামের শাইখুল হাদীস মাওলানা জুনায়েদ বাবুনগরীর কাছে উপস্থিত হয়ে ইসলাম গ্রহণ করেছেন এসকে রনি দাস (বর্তমান নাম তাজওয়ার ইসলাম সাকিফ) তার মা ও ভাই।

জানা গেছে, ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নে একই পরিবারের এই তিন ব্যক্তি হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বুধবার (১৭ ফেব্রুয়ারি) তারা চট্টগ্রাম নোটারি পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন।

তারা হলেন- পাঁচগাছিয়া গ্রামের নাথ বাড়ির বিনোদ বিহারী নাথের মেয়ে খুকু রানী নাথ, তার ছেলে এসকে রনি দাস ও জনি চন্দ্র দাস।

ইসলাম ধর্ম গ্রহণের পর এসকে রনি দাস (বর্তমান নাম তাজওয়ার ইসলাম সাকিফ) বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মের বিভিন্ন গ্রন্থ পাঠ করি। পরে মা ও ভাইয়ের সঙ্গে আলোচনা করে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নিই। চট্টগ্রামের নোটারি পাবলিক কার্যালয়ে গিয়ে আমরা সাক্ষীদের সামনে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে দালিলিক কার্যক্রম শেষ করি।’

ইসলাম ধর্ম গ্রহণ করার পর জনি দাসের মা খুকু রানী নাথের নাম সালমা ইসলাম সারা, তার নিজের নাম তাজওয়ার ইসলাম সাকিফ ও ভাইয়ের নাম ওয়াহিদুল ইসলাম আয়ান রাখা হয়েছে।

এর আগে হাটহাজারি মাদরাসায় গিয়ে মাওলানা জুনায়েদ বাবুনগরীর কাছে উপস্থিত হয়ে করেন এই মা ছেলে ও ২ ভাই।

এ বিষয়ে স্থানীয় পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মানিক গণমাধ্যমকে জানান, একই পরিবারের তিন সদস্যের ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি তিনি শুনেছেন। তবে ওই পরিবার দীর্ঘদিন চট্টগ্রামে থাকে বলে এ মুহূর্তে তার কাছে তেমন কোনো আপডেট নেই।

-এনটি