নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর সহিংস আক্রমণ

ইসলাম টাইমস ডেস্ক: ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে টানা ৩৭তম সপ্তাহে বিক্ষোভ হয়েছে। তবে গতকালের বিক্ষোভের সময় নিরাপত্তা বাহিনী ও নেতানিয়াহুর সমর্থকরা বিক্ষোভকারীদের ওপর সহিংস আক্রমণ চালায়।

আল-কুদস জেরুজালেম শহরে নেতানিয়াহুর ব্যক্তিগত বাসভবনের সামনে এবং আরো বহু সড়ক-মহাসড়ক ও গুরুত্বপূর্ণ ব্রিজের ওপর বিক্ষোভকারীরা মিছিল-সমাবেশ করে।

গতকাল অধিকৃত ভূখণ্ডের হাজেরা নামক স্থানে নেতানিয়াহুর একটি সমাবেশে বক্তব্য দেয়ার কথা ছিল। বিক্ষোভকারীরা সেখানেও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সেখানে নেতানিয়াহুর সর্মথকরা বিক্ষোভকারীদের ওপর হামলা চালায়।

আগামী ২৩ মার্চ ইসরাইলে আবার জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত দুই বছরের মধ্যে এ নিয়ে চারবার ইসরাইলে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ক্ষমতা ছাড়ার দাবিতে এমন বিক্ষোভ নেতানিয়াহুর জন্য বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছে।

ঘুষ গ্রহণ, প্রতারণা এবং বিশ্বাস ভঙ্গের জন্য গত নভেম্বর মাসে নেতানিয়াহুকে ইসরাইলের আদালত অভিযুক্ত করে। তবে তার বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযোগ হচ্ছে ইসরাইলের গণমাধ্যমের নির্বাহীদেরকে নেতানিয়াহু ৫০ কোটি ডলার ঘুষ দেয়ার প্রস্তাব দিয়েছিলেন যাতে গণমাধ্যমগুলো তার পক্ষে সংবাদ কভারেজ দেয় যা নেতানিয়াহুর দ্বিতীয় দফা নির্বাচনে বিজয়ী হতে সাহায্য করবে।

সূত্র: পার্সটুডে

-এনটি