তাবলিগ সংকট : সব আনুষ্ঠানিকতা শেষ, ২২ জানুয়ারি দেওবন্দ যাচ্ছেন প্রতিনিধি দল

ইসলাম টাইমস ডেস্ক : আগামী মঙ্গলবার (২২ জানুয়ারি) তাবলিগের চলমান সংকট নিরসনে ভারতের দারুল উলুম দেওবন্দে যাচ্ছেন বাংলাদেশের একটি উচ্চতর প্রতিনিধি দল। সবকিছু ঠিক থাকলে পরের দিন বুধবার দেওবন্দের দায়িত্বশীলদের সঙ্গে আলোচনায় বসবেন তারা।

মুফতি কেফায়তুল্লাহ আযহারীসহ তাবলিগ সংশ্লিষ্ট একাধিক সূত্র ইসলাম টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তারা বলেছেন, ‘ভিসা সংক্রান্ত জটিলতার জন্য দেওবন্দ সফর পেছাচ্ছিলো। যাদের ভিসা বাকি ছিলো আশা করছি, আজ (রোববার) অফিস আওয়ারের মধ্যে তাদের ভিসার প্রক্রিয়া শেষ হবে। সেই হিসাবে আগামী ২২ তারিখ ভারত যাবেন প্রতিনিধি দল।’

‘২৩ জানুয়ারি দেওবন্দে আলোচনা শেষ করে ২৪ জানুয়ারি দেশে ফিরবেন প্রতিনিধি দল।’

কারো কারো দেওবন্দ যাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও এখন সবাই দেওবন্দ যাচ্ছেন বলে নিশ্চিত করেন তারা।

আরও পড়ুন : ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন : তালিকা চূড়ান্ত, ২২ তারিখের মধ্যে দেওবন্দ যাবেন প্রতিনিধি দল

সূত্র বলেন, গতকাল ১৫ জানুয়ারি ধর্মমন্ত্রণালয় থেকে প্রকাশিত তালিকার সবাই দেওবন্দ যাচ্ছেন।  বিদেশ সফরের ব্যাপারে প্রতিনিধি দলের কারো কারো ব্যক্তিগত ও ভিসা সংক্রান্ত জটিলতা দেখা দিয়েছিলো কিন্তু এখন সবাই যাচ্ছেন আল হামদুলিল্লাহ!

উল্লেখ্য, গতকাল ১৫ জানুয়ারি ধর্মমন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে প্রতিনিধিদের চূড়ান্ত তালিকাটি প্রকাশ করা হয়। তারা হলেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোটেক শেখ মোঃ আব্দুল্লাহ, ধর্মসচিব মোঃ আনিসুর রহমান, পুলিশের এডিশনাল ডিআইজি মোঃ মনিরুজ্জামান, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা মোঃ রবিউল হক, সৈয়দ ওয়াসিফ ইসলাম, মাওলানা আশরাফ আলী, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা সদরুদ্দীন মাকনুন।

প্রজ্ঞাপনে বলা হয়েছিলো, মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী উল্লিখিত দশজনকে নিয়ে ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি মধ্যে সম্ভাব্য কোনো তারিখে দারুল উলুম দেওবন্দ সফর করবেন এবং সফরকারীরা সংশ্লিষ্ট বিষয়ে উত্তম সমাধান লাভের জন্য দারুল উলুম দেওবন্দের যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন।

আরও পড়ুন : তাবলিগ নিয়ে ধর্ম মন্ত্রণালয়ে বৈঠক : সফর চূড়ান্ত, কথা হবে একটি ইস্যুতেই

পূর্ববর্তি সংবাদবিশ্বের কোথাও নিখুঁত ভোট হয় না : ওবায়দুল কাদের
পরবর্তি সংবাদমার্কিন বিমান হামলায় সোমালিয়ায় নিহত ৫২