আরেক দফায় বাড়ল হজ্ব নিবন্ধনের সময়

ইসলাম টাইমস ডেস্ক: হজ্ব নিবন্ধনের সময়সীমা বেসরকারি ব্যবস্থাপনায়  আরেক দফা বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।গতকাল রোববার ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ সময় বাড়ানো হয়।

যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে ১০ এপ্রিলের মধ্যে পাসপোর্ট দাখিল করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য সরকারি ছুটির দিন পাসপোর্ট দাখিল করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শিব্বির আহমদ উসমানীর সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালের হজ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য প্রাক-নিবন্ধনের ক্রমিক ৫ লাখ ১৪ হাজার ৮১৪ পর্যন্ত ব্যক্তিদের নিবন্ধন সময়সীমা ইতিমধ্যে উত্তীর্ণ হয়েছে। সে পরিপ্রেক্ষিতে জাতীয় হজ ও ওমরাহ নীতি অনুযায়ী প্রাক-নিবন্ধনের পরবর্তী ক্রমিক ৫ লাখ ১৪ হাজার ৮১৫ থেকে ৫ লাখ ৩৪ হাজার ৯২ পর্যন্ত নিবন্ধিত ব্যক্তিদের ১১ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের জন্য আহ্বান করা হলো।

সরকারি ব্যবস্থাপনার নিবন্ধন ১০ এপ্রিল পর্যন্ত সময় রয়েছে।

২০১৯ সালের হজযাত্রীর মোট কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় কোটা ৭ হাজার ১৯৮। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৬ হাজার ৬১৮। বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ১ লাখ ২০ হাজার। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী কোটা ১ লাখ ১৬ হাজার ৭৪৬।

পূর্ববর্তি সংবাদযেভাবে আগাচ্ছে পঞ্চগড়ের খতমে নবুওয়াত মহাসম্মেলনের প্রস্তুতি
পরবর্তি সংবাদইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সাহরী ইফতারের সময়সূচী প্রকাশ