কাল থেকে শুরু হবে ইজতেমার আনুষ্ঠানিক পর্ব, আজই মাঠ কানায় কানায় ভরপুর

ইসলাম টাইমস প্রতিবেদন: টঙ্গীর তুরাগ নদীর তীরে শুক্রবার ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে তাবলিগ জামাতের ৫৫তম বিশ্ব ইজতেমা। রবিবার ১২ জানুয়ারি মোনাজাতের মাধ্যমে আলমী শূরার বিশ্ব ইজতেমা শেষ হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায় এরই মধ্যে পুরোমাঠ ভরপুর হয়ে গেছে। মাঠের আশপাশের ছোট জায়গা ও ঝোপঝাড়ের মধ্যে তাবলীগের সাথীগণ তাবু টানিয়ে থাকছেন৷ টঙ্গী স্টেশন গিয়ে দেখা যায় আগামীকাল শুরু হওয়া বিশ্বইজতেমায় অংশগ্রহণ করতে আরও বহু মানুষ দলেদলে ছুটছেন ইজতেমার ময়দানের দিকে।

বিশ্ব ইজতেমায় যোগ দিতে প্রতিদিন কয়েক হাজার বিদেশি মুসল্লি বাংলাদেশে আসছেন। তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা ও বাসযোগে ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য ঢাকার কাকরাইল মসজিদ থেকে একটি প্রতিনিধি দল কাজ করছেন বলে জানিয়েছেন দায়িত্বশীলগণ৷

আরো পড়ুন: মাওলানা রবিউল হক ছাহেবের নজমের বয়ানের মধ্য দিয়ে শুরু হল ইজতেমা

যেসব দেশ থেকে বিদেশি মুসল্লিরা আসছেন সেসব দেশের তালিকায় রয়েছে- ইন্দোনেশিয়া, মালেশিয়া, আফ্রিকা, তুর্কমেনিস্তান, শ্রীলঙ্কা, ফিলিপাইন, ভারত, সৌদি আরব ও কম্বোডিয়া।

উল্লেখ্য, এবারের ইজতেমা রেকর্ড সংখ্যক মানুষের উপস্থিতির সম্ভাবনা তৈরি হওয়ায় বিশ্ব ইজতেমার মাঠের পরিধি আরও বাড়ানো হয়েছে। আগের খিত্তাগুলোর সঙ্গে এবার অতিরিক্তি ১৪টি খিত্তা যোগ করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদ‘প্রধানমন্ত্রী ভাষণে আস্থার কথা বললেও দেশের মানুষের আস্থা রাখার মতো জায়গা নেই’
পরবর্তি সংবাদ৭ দিনের রিমান্ডে ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেফতার মজনু